দ্য টাইমস অফ ইন্ডিয়া জানিয়েছে, ই-কমার্সের অবস্থানকে আরও শক্তিশালী করার লক্ষ্যে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ (আরআইএল) অনলাইন ফার্নিচার ব্র্যান্ড আরবান লাডার এবং দুধ সরবরাহের প্ল্যাটফর্ম মিল্কবাসকেট কেনার জন্য আলোচনা করছে।
প্রতিবেদনে বলা হয়েছে, আরবান ল্যাডারের সাথে গত কয়েকমাস ধরে আলোচনা চলছে এবং এখন উচ্য পর্যায়ে রয়েছে। আলোচনার কাছাকাছি থাকা লোকেরা প্রায় 30 মিলিয়ন ডলারের চুক্তিটি করেছে বলে জানা যাচ্ছে।
অ্যামাজন এবং বিগবাসকেটের সাথে আলোচনা ব্যর্থ হওয়ার পরে মিল্কবাসকেট, আরআইএল-এর কাছাকাছি চলে এসেছে বলে বিশেষজ্ঞ মহলের ধারণা । টিওআইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, সাম্প্রতিক পাঁচ মিলিয়ন ডলারের মূলধন সংস্থান কোম্পানিকে জীবনের নতুন ইজারা দিয়েছে এবং সংস্থার মূল্যায়নের বিষয়ে মিল্কবাস্কেট আলোচনা করছে।
সংস্থাটি ১৩০,০০০ এরও বেশি পরিবারকে পরিষেবা দেয় এবং ফল, শাকসবজি, দুগ্ধ, বেকারি এবং অন্যান্য এফএমসিজি বিভাগগুলিতে 9,000 পণ্য সহ পুরো পরিবারের চাহিদা পূরণ করে। এটি বর্তমানে গুড়গাঁও, নয়েডা, দ্বারকা, গাজিয়াবাদ, হায়দরাবাদ এবং বেঙ্গালুরুতে পরিষেবা প্রদান করছে।
মিল্কবাসকেটে ১৩০,০০০ সক্রিয় ব্যবহারকারী বেস জুড়ে গড়ে অর্ডার ২.২ থেকে ২.৫ গুণ বৃদ্ধি পেয়েছে এবং লকডাউনের পরে এটি প্রতিদিনের ভিত্তিতে ৫০০ - ১০০০ নতুন সাইনআপ হয়েছে। যখন কোভিড -১৯ এর জন্য আরও বেশি গ্রাহকরা অনলাইনে অর্ডার দেওয়ার দিকে ঝুঁকছেন তখন ই-বাণিজ্য সংস্থাগুলির ব্যবসা বৃদ্ধি পেয়েছে। ফররেস্টার রিসার্চ অনুসারে, ভারতের অনলাইন মুদি বাজারে এ বছর বিক্রি হতে পারে ৩ বিলিয়ন ডলার, যা আগের বছরের তুলনায় ৭৬ শতাংশ বেশি।
দুটি সংস্থা ছাড়াও মুকেশ আম্বানির নেতৃত্বাধীন সংস্থা, নেটমেডস এর মতো ই-ফার্মাসি স্টার্টআপ এবং জিভামের মতো স্টার্টআপগুলি কেনার জন্যও আলোচনা করছে।
0 মন্তব্যসমূহ
Please do not post spam link in the comment box.